ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

শিল্পকলায়  স্বাধীনতা দিবসে বর্ণাঢ্য আয়োজন

প্রকাশিত : ২০:২৯, ২৬ মার্চ ২০১৯

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। মঙ্গলবার (২৬ মার্চ) সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে একাডেমির সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন।

সকাল সাড়ে ৮টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের যৌথ আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে জাতীয় নাট্যশালা মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সকাল সাড়ে ৮টায় সাভার স্মৃতিসৌধ প্রাঙ্গণে আয়োজিত সংস্কৃতিক পরিবেশনার মধ্যে রয়েছে পুলিশ নারী কল্যান শিল্পীদের পরিবেশনায় সমবেত নৃত্য ও সমবেত সংগীত, সত্যেন সেন শিল্পী গোষ্ঠীর সমবেত সংগীত, ও পৃথিবী এবার এসে, ঐ উজ্জ্বল দিন এবং বসন্ত বাতাসে সইগো গানের কথায় দীপা খন্দকারের নৃত্য পরিচালনায় দিব্য সাংস্কৃতিক সংগঠনের সমবেত নৃত্য। এছাড়াও একক সংগীত পরিবেশন করবেন শিল্পী লুইপা এবং শফি মন্ডল ।

সন্ধ্যা সাড়ে ৬টার একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে সমবেত নৃত্য: ‘ধন ধান্য পুস্প ভরা, জ্বলে উঠো বাংলাদেশ, গর্জে উঠো বাংলাদেশ গানের কথায় নৃত্য পরিচালনায় অনিক বোস,পূর্ব দিগন্তে সূর্য উঠেছে, চলো এগিয়ে যাবো বাধা মানিনা গানের কথায় নৃত্য পরিচালনায় লিখন রায়, গেরিলা গেরিলা এবং রক্তের প্রতিশোধ রক্তেই নেব আমরা গানের কথায় নৃত্য পরিচালনায় লায়লা হাসান।

সমবেত সংগীত পরিবেশন করেন, আওয়ামী শিল্পীগোষ্ঠী, আবৃত্তি পরিবেশন করেন শিল্পী সৈয়দ হাসান ইমাম ও ডালিয়া আহমেদ, একক সংগীত পরিবেশন করেন শিল্পী রফিকুল আলম, আইরিন পারভীন, আল আমিন,  নাজিয়া সুলতানা বৃষ্টি, বিউটি, হৈমন্তি রক্ষিত এবং সিদ্দিকুর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাসকুর-এ সাত্তার কল্লোল।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি